মাদল–লোকায়ত বিনির্মাণ করলে ‘মা-দল’-ও বলা যায়–একটি চমৎকার ভাবনা। শুধু ভাবনা নয়, কাজ। মেয়েরা মিলে শুধু মেয়েদের নিয়ে লোকগানের একটি দল করেছে, গান গেয়ে তারা মানুষকে মাতিয়ে দিচ্ছে–তারই মধ্যে এই দলের সংগঠনের বৈধতা আর সার্থকতা তৈরি হয়ে গেছে।
বস্তুতপক্ষে লোকগানে নারীকণ্ঠের একটি বিপুল ভূমিকা আছে। কিছু গান আছে শুধু নারীদের গান, ভাওয়াইয়ের মতো তীব্রব্যাকুল বিরহের গান, লঘুতর চট্‌কা গান, গভীর উল্লাসময় বিয়ের গান, কিংবা প্রেমের গভীর আর্তিসিক্ত গান–মেয়েদের গলা ছাড়া সে গানের পূর্ণ বিগ্রহ তৈরি হয় না।
তার অর্থ এই নয় যে আমি মেয়েদের গানের বিষয় বেঁধে দিতে চাই। একক ও যৌথভাবে তারা সব ধরনের গানই গাইবে, তাদের গলায় বিশেষভাবে পুরুষদের গানও হয়তো নতুন অর্থ পাবে। আমার ধারণা মাদলের মেয়েরা তাদের পরিবেশনায় সেই বিশেষ স্বাদ ও মাত্রা প্রস্তুত করতে পেরেছে।
মাদল তার নিজের শৈলীতে মানুষের মন জয় করতে থাকুক।

If the word “Madol” is deconstructed, Ma-Dol (Group of Mothers or women) arises, which is a wonderful idea. Not only a mere idea rather a work. Women have built a group with women and entertaining audience-here lies the accomplishment of the group. Basically there is a very important role of women voice in folk songs. Some folk songs are sung only by women, sorrowful Bhaiwaya ,light spirited chotka, exciting biyer gaan or songs of deep resonance of love- cannot be completed without women voice. That doesn’t mean I want to limit the subjects of women’s songs. They will sing all the songs even the male voiced songs also and may be that will bring out some new aspect of folk songs. I think Madol has succeeded to present the unique flavor in their performance. I wish Madol to conquer hearts with their signature style.